Breaking News
Home / ইসলাম / ইসলাম গ্রহণের আনন্দে ফরাসি তরুণীর অঝোর কান্না

ইসলাম গ্রহণের আনন্দে ফরাসি তরুণীর অঝোর কান্না

ইসলাম গ্রহণের আনন্দে কেঁদে ফেলেন এক ফরাসি তরুণী। গত শুক্রবার (২৬ নভেম্বর) এলিসিয়া ট্রান্ট নামের তরুণী ফ্রান্সের মসজিদে ইসলাম গ্রহণ করেন। টুইটারে প্রকাশিত এক ভিডিওতে উপস্থিত নারীদের মধ্যে কালেমা পাঠকরে এলিসিয়া ইসলাম গ্রহণ করেন। এ সময় তাঁকে অঝোর কান্না করতে দেখা গেছে।

আলজাজিরা মুবাশিরের প্রতিবেদন থেকে জানা যায়, ইমামের পাঠ অনুসরণ করে এলিসিয়া কালেমা পাঠ করেন। তখন উপস্থিত নারীরা তাকবির বলে ওঠলে এলিসিয়া আবেগাপ্লুত হয়ে পড়েন। এরপর আনন্দের আতিশয্যে তিনি কান্না করে ফেলেন। ইসলাম গ্রহণ করেই তিনি হিজাব পরাসহ অন্যান্য অনুশাসন পালন শুরু করেছেন।

ইসলাম গ্রহণ করে এক টুইট বার্তায় এলিসিয়া জানিয়েছেন, ‘আমি জীবনের গুরুত্বপূর্ণ মুহূর্ত সবার সঙ্গে ভাগাভাগি করতে চাই।’ এরপর তিনি ইসলামগ্রহণের ভিডিও শেয়ার দেন। ইতিমধ্যে লক্ষাধিক বার তা দেখা হয়েছে।

টুইট বার্তায় এলিসিয়াকে অভিনন্দন জানাতে থাকেন সবাই। আবার অনেকে তার ব্যাপারে কটূ মন্তব্য করলেও তিনি কারো কারো কথার রিপ্লাই দেননি। দীর্ঘ সময় পর তিনি এক টুইট বার্তায় লিখেছেন, ‘যারা আমাকে মেসেজ দিয়েছেন সবার প্রতি কৃতজ্ঞতা। মেসেজের সংখ্যা অনেক হওয়ায় সরাসরি কাউকে রিপ্লাই দেওয়া কঠিন।’

টুইট বার্তায় অনেকে তাকে অভিবাদন জানিয়ে লিখেছেন, ফ্রান্সে মুসলিমদের ওপর নিপীড়নমূলক আচরণ ক্রমাগত বাড়লেও ইসলামফোবিয়া ও বর্ণবাদের পরিবেশের মধ্যে ইসলামের সন্ধানে থাকা মানুষের সংখ্যাও অনেক বাড়ছে।

অনেকে এলিসিয়া যেন কোনো সংকট বা বাঁধার সম্মুখীন না হন এবং ইসলামের অনুশাসন যেন সহজভাবে পালন করতে পারেন এজন্য দোয়া করেছেন।

সূত্র : আল জাজিরা মুবাশির

About admin

Check Also

স্বপ্নপূরণ হলো তরুণের, এক রাকাতেই কোরআন খতম

সিরিয়ার ঐতিহাসিক হালব শহরের অধিবাসী সিরিয়ান বংশোদ্ভূত ২০ বছর বয়সীয় তরুণ আবদুর রহমান আল নাবহানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *